Thursday 16 April 2020

তোমার বদলে যাওয়া(Sad story bangla)

তোমার বদলে যাওয়া 





মোহিত তখন কফি ক্যাফে বসে ফ্রেন্ডস দের সঙ্গে আড্ডা দিচ্ছে ,এমন সময় ফোনের ঘন্টি বেজে উঠলো।দেখলো যে মেসেজ এসছে,খুলে দেখলো তো, মোহনার মেসেজ। মেসেজ এ লিখা ছিল যে , কাল কে আমাকে দেখতে বিয়ের লোক আসছে।তুমি আমার রিপ্লাই টাও দিচ্ছনা কেনো??এতটা ইগনোর করছো কেনো?? চলো বাড়ি থেকে পালিয়ে যাই , আমার হাতে আজকের দিন টাই আছে প্লিজ অত রাগ ভালনা মোহিত। আমার কল এর উত্তর দাও প্লিজ এর পর আর বাড়ি থেকে বেরোতে পারবোনা।মোহিত শুধু ম্যাসেজ সিন করলো জবাব দিলনা ,ইগনোর করলো।মোহনা বললো,মোহিত? অন্য কে বিয়ে করলে তুমি হ্যাপী তো??মোহিত তবুও ম্যাসেজ এর কোনো রিপ্লাই দিল না, তারপর তখনই মোহনা আবার কল করল।মোহিত কল টাকে বার বার কেটে দিচ্ছে আর  ফ্রেন্ডস দের সঙ্গে কথা বলছে হাসা হাসি করছি। হঠাৎ ই সুইমিং পুলের দিকে চোখ গেল মহিতের ,দেখলো মোহনা সেখানে দাড়িয়ে থেকে তার দিকে তাকিয়ে রয়েছে ,মোহিত যেই তাকিয়েছি মোহনা মোবাইল টা দেখতে লাগলো আর সেখান থেকে কাঁদতে কাঁদতে চলে গেলো।


মোহিত সেখানেই বসে রইলো আর গেল না।পরদিন সকাল বেলাই ঘুম থেকে উঠে মোহিত মোহনার ম্যাসেজ গুলো পড়তে লাগলো।..........হটাৎ মনে পড়লো আজ বিয়ের লোক আসবে। মোহনার জন্যে তার খুব মনটা খারাপ করছিল। আর থাকতে না পেরে মোহনা কে ম্যাসেজ দিল । ..........................মেসেজ করলো ,কি করছো মোহনা ??আমি তোমার সঙ্গে দেখা করতে চাই এখন।কোনো রিপ্লাই দিলনা সে,কিন্তু ম্যাসেজ সিন এলো।..…......…......আজ মোহনা কে দেখতে আসবে মনটা খুব ছোট পট করছে।কোনো কিছু তেই শান্তি পাইনা।


ওদিকে মোহনা তৈরি হচ্ছে বিয়ের লোক আসছে তাই,মোহিত এর ম্যাসেজ পরে সে কান্নাই ফেটে পরলো।রিপ্লাই দিতে গিয়েও সে গেলনা।মোহনার দিদি মোহনা কে নিতে এসছিল ,নিচে লোকজন এসছে তাই।এদিকে বর পক্ষের মোহনাকে খুব পছন্দ, আর মোহনার বাড়ি থেকেও বর পক্ষের ফ্যামিলি ,ছেলে সব কে খুব পছন্দ।তাই দুই পক্ষ মিলে বিয়ের দিন পাকা করে ফেললো।মোহনা কাঁদতে কাঁদতে প্যাসেজ এ গিয়ে দাঁড়ালো,তার ওই ভাবে ছুটে আসা দেখে ছেলেটার সন্দেহ হলো,তাই তার পিছন সেই ছুটে এলো,......মোহনাকে জিজ্ঞাসা করলো তার লাইফ এ কেউ আছে কিনা??আর সে কোনো কাদছে   সে জিজ্ঞাসা করলো।মোহনা বললো পরিবার কে ছেড়ে যাব বিয়ে করে তাই ।কখনও পরিবার কে ছেড়ে থাকিনি তো তাই মনটা খারাপ করছে।ছেলেটা বলে উঠলো মোহনা আমি তোমাকে খুব হ্যাপী রাখবো।এইসব কথা শুনে মোহনা আরও কাঁদতে লাগলো,আর ভাবলো আজ যদি মোহিত এর জাইগায় থাকতো আর আমাকে বলত এসব কথা ,কত ভালো লাগতো।
মোহনা মোহিত কে খুব ভালোবাসতো,মোহিত জন্যে সে সব কিছু ত্যাগ করতে রাজি ছিল।কিন্তু মোহিত সময় থাকতে মোহনার মূল্য দেইনি।

এদিকে মোহিত মোহনার অপেক্ষায় বসে থাকলো,কিন্তু মোহনা এলোনা।মোহিত দিনের পর দিন মোহনার অপেক্ষাই বসে থাকে মোহনা আজ কল করবে,আজ মেসেজ করবে।মোহিত জানত মোহনা তাকে ছাড়া অন্যকে কখনোই বিয়ে করতে পারবেনা।যতই ঝামেলা হক না কেনো।


হঠাৎ মোহিত তার পুরনো কথা গুলোকে মনে করলো.…..কেনো তাদের মধ্যে ঝামেলা হোয়েছিলো।আসলে একদিন মোহনার ব্যাগ এর ভেতর কে লাভ লেটার লিখে পুরে দিয়েছিল।মোহনা এবাপারে কিছুই জানত না, হঠাৎ মোহিত মোহনার ব্যাগ থেকে মোবাইল বের করতে গিয়ে লেটার টা হাতে পেলো।


লেটার টা এমন ভাবে ছিল,যেনো মোহনা আর মোহিত কে একে অপরের কাছে থেকে আলাদা করা যাই।ঠিক তাই হলো মোহিত মোহনার কোনো কথা শুনলনা মোহনার সঙ্গে অনেক ঝামেলা করলো,এমনটি তাকে চাপর মারলো।মোহনা তবুও মোহিত কে বার বার বোঝানোর ট্রাই করেছে।এমনকি দোষ না করেও মাফ চেয়েছে।


হটাৎ পর দিন সকালে মোহিত মোহনার বাড়ি যাওয়ার সিদ্ধান্ত নিলো।বেরোবে ঠিক সেই সময় একটা ফ্রেন্ড এর কল এলো, আর মোহনার ব্যাগ এ কে লেটার পুরে ছিল তার সম্মন্ধে মোহিত কে জানালো।মোহিত নিজেকে কোনো মতই সামলাতে পারলনা।পুনরায় সে বাড়ি তে এলো,আর ভাবলো কোন লজ্জাই সে মোহনার কাছে যাবে,কিভাবে তাকে তার দিকে তাকাবে।....….....



মোহিত কোনো মতই নিজেকে মাফ করতে পারলনা,

সে পুনরায় মোহনাকে কল লাগলো ,বিয়ের ১মাস ধরে মোহিত মোহনাকে কল এ পাইনি।দেখলো কল রিং করছে মোহিত এর মন খুব খুশি হলো।


মোহনা কল ধরে হ্যাল্লো বললো:....…….........মোহিত বললো মোহনা।মোহনা চুপ রইলো,মোহিত মোহনাকে বললো মোহনা আমি তোমার সঙ্গে একটি বার দেখা করতে চাই ,প্লিজ না করোনা।মোহিত অনেক রিকয়েস্ট করলো।মোহনা খুব কষ্ট রাজি হলো।





পরদিন এক রেস্টুরেন্ট এ মোহিত মোহনার অপেক্ষাই বসে এসে….... আর এদিক ওদিক তাকাচ্ছে মোহনাকে একটি বার দেখার জন্য।দুর থেকে হলুদ রঙের শাড়ি পরে মোহনা আসছে।মোহনাকে দেখে মোহিত আত্নহারা হয়ে পরলো।


ঠিক তখনই মোহনার হাত এর দিকে দেখলো এক গুচ্ছ লাল চুড়ি, সিঁথি তে লাল সিঁদুর ,গলাই মঙ্গল সূত্র।মোহিত এসব দেখে নিশ্চুপ হইয়ে গেলো। চোখ দিয়ে জল পড়তে লাগলো মোহিত এর।মোহনা মোহিত এর কাছে গিয়ে মোহিত কে দেখতে থাকলো ,যে ভালোবাসা টা একদিন সে পেতে চেয়েছিলো,আজ মোহিত এর চোখের জল দিয়ে ভাসছে।.....মোহনা নিজের হাত তাকে নিয়ে গিয়ে মোহিত এর গাল এ রাখলো....মোহিত তার হাত তাকে দুই হাতে চেপে ধরলো আর কাঁদতে লাগলো............








                     Edited by : Salma




গল্পটি ভালো লাগল অব্বস্যই জানাবেন কমেন্ট করে.......


Pls pls pls like share comment and subscribe.....
My youtube channel#Salmayeasmin

Link

https://www.youtube.com/channel/UCeDZbtUCvKtBR0wkmDq-ZVg


No comments:

Post a Comment

Featured post

চুল সিল্কি করার সহজ টিপস

চুল সিল্কি এক রুক্ষতা নিয়ে মাথা খারাপ করছেন? তাহলে শুনুন বেশি মাথা ঘামিয়ে লাভ নেই, তাতে চুল সিল্কি হবে না। বরং ট্রাই করুন আজকের দুটি হেয়ার প...